নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত শিল্পকলা ক্যাম্পাস

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৩

নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত শিল্পকলা ক্যাম্পাস

শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের লক্ষ্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রণীত প্রশিক্ষণকেন্দ্র পরিচালন নীতিমালা ও নির্ধারিত পাঠ্যক্রমের আলোকে সিলেট জেলা শিল্পকলা একাডেমিতে বিভিন্ন মেয়াদী বছরব্যাপী সংগীত, নৃত্য, নাটক, তালবাদ্যযন্ত্র, চারুকলা ও আবৃত্তি বিষয়ে শিশু ও সাধারণ বিভাগের আওতায় শিশু-কিশোর-তরুণ ও যুব শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকে।
জেলা শিল্পকলা একাডেমি প্রশিক্ষণ বিভাগ নিয়মিত শিল্পকলার বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণদানের মাধ্যমে দক্ষ মানবসম্পদ উন্নয়নের ক্ষেত্রে বিরাট ভূমিকা রেখে চলেছে। সংস্কৃতিমনস্ক জাতি গঠনে জেলা শিল্পকলা একাডেমি সিলেট বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে সাংস্কৃতিক জাগরণের ক্ষেত্রে অনন্য ভূমিকা রাখছে।
সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে ২০২৩ শিক্ষাবর্ষের শিশু ও সাধারণ বিভাগের ১ম বর্ষের প্রায় ৫ শতাধিক নবীন প্রশিক্ষণার্থীদের স্বাগত জানানোর লক্ষ্যে সোমবার (২৩ জানুয়ারি) নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই নবীন শিক্ষার্র্থীদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।
এরপর নবীন প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। প্রশিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ভবতোষ রায় বর্মণ ও প্রতীক এন্দ। নবীন প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে অনুভূতি জ্ঞাপন করেন অন্বেষা সরকার।
প্রশিক্ষকগণের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ণিমা দত্ত রায়, পান্না দাস, জ্যোতি ভট্টাচার্য্য, শিনিয়া সাহা ঝুমা, বিজয় রায়, অমলেশ রায়, রিপন কুমার চন্দ, ও মো: জসিম উদ্দিন। আবৃত্তিশিল্পী নাফিসা তানজীনের উপস্থাপনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব সাংস্কৃতিক আয়োজনে সংগীত পরিবেশন সুদীপ্তা পাল শাওলী ও পুষ্পা চৌধুরী এবং নৃত্য পরিবেশন করেন অন্বেষা ভট্টাচার্য্য ও মনোরমা দাস ধৃতি। নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল শিল্পকলা একাডেমির ক্যাম্পাস। আগামীকাল ২৪ জানুয়ারি থেকে একাডেমি কর্তৃক প্রণীত সময়সূচি অনুযায়ী প্রশিক্ষণ ক্লাস চলবে। বিজ্ঞপ্তি

সর্বশেষ ২৪ খবর