কানাইঘাটে গিয়াস হত্যা : সিলেট কদমতলী থেকে ‘ঘাতক’ গ্রেপ্তার

প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩

কানাইঘাটে গিয়াস হত্যা : সিলেট কদমতলী থেকে ‘ঘাতক’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
সিলেটের কানাইঘাটে গত ২৮ জুন রাতে প্রতিপক্ষের হাত থেকে ব্যবসায়ীকে বাঁচাতে ছুরিকাঘাতে খুন হন গিয়াস উদ্দিন (৩৩)। এ হত্যা মামলার অন্যতম আসামি ইব্রাহিম ওরফে ইমন আহমদ (৩১)-কে সিলেট কদমতলী এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়।

আসামি ইব্রাহিম কানাইঘাট উপজেলার সোনাতনপুঞ্জি গ্রামের শফিকুল হকের ছেলে। আর খুন হওয়া গিয়াস উদ্দিন উপজেলার বাউরভাগ ৪র্থ খন্ড গ্রামের হবিবুর রহমানের ছেলে।

জেলার সহকারি পুলিশ সুপার (মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা) মো. সম্রাট তালুকদার জানান, উপজেলার বাউরভাগ ৪র্থ খন্ড গ্রামের মৃত কালা মিয়ার ছেলে স্থানীয় বড়বন্দ বাজারের ব্যবসায়ী শাহাব উদ্দিন (৫০) গত ২৮ জুন রাত দেড়টার দিকে বাজার থেকে গিয়াস উদ্দিনকে সাথে নিয়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে শাহাব উদ্দিনকে একা রেখে গিয়াস উদ্দিন তার বাড়ির পথ ধরেন। কিছু সময়ের মধ্যে শাহাবুদ্দিন তার বাড়ির সামনে যাওয়ামাত্র প্রতিপক্ষের হামলার শিকার হন। এসময় তার চিৎকারে গিয়াস উদ্দিন তাকে বাঁচাতে এগিয়ে আসলে হামলাকারীরা গিয়াসকে ছুরিকাঘাত করে পালিয়ে যান।

রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা গিয়াসকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার নিহতের বড় ভাই রিয়াজ উদ্দিন বাদী হয়ে কানাইঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় রবিবার গ্রেপ্তার হওয়া ইমনসহ উপজেলার সোনাতনপুঞ্জি গ্রামের ফরিদ আহমদের ছেলে নেওয়াজ শরীফ (৩২) ও সোনা মিয়ার ছেলে জামাল আহমদকে (২৩) আসামি করা হয়।

এদিকে, ঘটনার পরদিন নেওয়াজ শরীফ পুলিশের হাতে আটক হলেও এতদিন আসামি ইমন ও জামাল পলাতক ছিলেন। অবশেষে রবিবার ইমনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

পুলিশ জানায়, হত্যা, চুরি, ছিনতাই ও মারামারির ঘটনায় ইমনের বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা রয়েছে। গ্রেপ্তারের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর