ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে প্রবাসীদের অনুদান চেক হস্তান্তর

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৮

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে প্রবাসীদের অনুদান চেক হস্তান্তর

ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউকে এর পক্ষে প্রবাসীদের চেক হস্তান্তর অনুষ্ঠান বুধবার সন্ধ্যায় সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এর কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেটের সহ-সভাপতি ডা: আলতাফুর রহমানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব সোবহানী চৌধুরীর পরিচালনায় ৪ লক্ষ টাকার চেক হস্তান্তর অনুষ্ঠানে বক্তারা বলেন, সিলেট এর এই হৃদরোগ হাসপাতাল প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রবাসীরা আর্থিক সহযোগিতা প্রদান করে যাচ্ছেন। যার ফলে সিলেট তথা এই অঞ্চলের হৃদরোগীরা স্বল্পমূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারছেন। বক্তারা বলেন, উদাহরণ স্বরুপ পূর্বে একজন রোগীর এনজিওগ্রাম করাতে ঢাকায় গেলে অন্তত ৩৫ থেকে ৪০ হাজার টাকা খরচ হতো, কিন্তু এখন সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে মাত্র ১৫ হাজার টাকায় তা সম্পন্ন হচ্ছে। তাই সরকারের আর্থিক সহায়তা এবং প্রবাসীদের অনুদান সিলেটবাসীর অন্তরে ঠাঁই হয়ে থাকবে। সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রবাসীদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন- ট্রেজারার জামিল আহমেদ চৌধুরী, পাবলিসিটি সেক্রেটারি আবু তালেব মুরাদ, ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউ’কের সাধারন সম্পাদক কার্যকরী কমিটির সদস্য মিছবাহ জামাল, প্রফেসর ডা: হেলাল উদ্দিন, হাসপাতাল এর সিইও কর্ণেল (অব) শাহ আবিদুর রহমান, ওমান প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী মাসুদুর রহমান এবং প্রশাসনিক কর্মকর্তা জামিল ওসমানী।

অনুষ্ঠানে ২ লক্ষ টাকার চেক হস্তান্তর করে মার্কেন্টাইল ব্যাংকের ডিরেক্টর প্রবাসী জালাল হোসেন খান বলেন, আমার বাবা ছিলেন লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক নতুন দিন পত্রিকার চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব তারা মিয়া খান। তিনি অতীতে এই হাসপাতালকে ৫ লক্ষ টাকা অনুদান প্রদান করেছিলেন। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আজকে আমার এই অর্থ প্রদান। সিলেটবাসীর উদ্দেশ্য করে তিনি বলেন, সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালসহ সিলেটের কল্যাণে আমরা সদা প্রস্তুত। তিনি বলেন, আপনারা আমাদেরকে যখনই ডাকবেন আপনাদের ডাকে সাড়া দিয়ে সর্বাত্মক সহযোগিতা প্রদান করে যাবো।

উল্লেখ্য, বাকি ২ লক্ষ টাকার মধ্যে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডিরেক্টর এম এম নুর ১ লক্ষ টাকা, জগন্নাথপুর ব্রিটিশ বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট্রের ট্রাস্টি মোহাম্মদ শফিউল আলম বাবুর ১ লক্ষ টাকার চেক হস্তান্তর করেন ফ্রেন্ডস অব ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউ’কের সাধারণ সম্পাদক মিছবাহ জামাল। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর