এসএসপি’র কমিউনিটি পুলিশিং ডে’ পালন : আলোচনা -র‌্যালি

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৯

এসএসপি’র কমিউনিটি পুলিশিং  ডে’ পালন : আলোচনা -র‌্যালি

ডেস্ক প্রতিবেদন : ‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাস মুক্ত দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কর্তৃক কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালন করা হয়েছে।
সোমবার সকাল ১০ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বেলুন ও পায়রা অবমুক্ত করে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ এর উদ্বোধন করেন অতিরিক্ত আই.জি.পি, সিআইডি, ঢাকা, চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম-পিপিএম।
এরপর কেন্দ্রীয় শহীদ মিনার হতে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে কবি রিকাবীবাজারস্থ নজরুল অডিটোরিয়ামে এক আলোচনা-সভায় মিলিত হয়।

.
এসএমপি’র পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম’র সভাপতিত্বে ও উপ-পুলিশ কমিনার (পিওএম) কামরুল আমীন এর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত আই.জি.পি, সিআইডি, ঢাকা চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম-পিপিএম।
বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার সিলেট মো. মোস্তাফিজুর রহমান পিএএ,ডিআইজি সিলেট রেঞ্জ মো. কামরুল আহসান বিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মো. শফিকুল ইসলাম, সিলেট জেলার জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট জেলার পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএম, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমেদ কামরান, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যাপক (অব.) বিজিত কুমার দে, সিলেট মহানগর কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি আফতাব চৌধুরী, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি আবু তাহের মো. শুয়েব, সিলেট মহিলা চেম্বার অব কমার্স এর সভাপতি ও কোতোয়ালি মডেল থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি লায়েক আহমদ চৌধুরী, দক্ষিণ সুরমা থানা কমিউনিটি পুলিশিং-এর সভাপতি মুক্তিযোদ্ধা মো. সাইফুল আলম, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় সভাপতি মামুন হাসান, সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, প্রবীণ সাংবাদিক তাপস দাস পুরকায়স্ত।

.
এছাড়া এতে আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মুহা. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার।

.
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ। প্রধান অতিথি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম-পিপিএম বলেন, পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে সমাজ থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক নির্মূল করা সম্ভব। এর জন্য সবাইকে সম্মিলিতভাবে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
পরে প্রধান অতিথি রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এবং বিভিন্ন থানার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ব্যক্তিত্ব ও কমিউনিটি পুলিশ অফিসারদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করেন।

.
সভাপতি গোলাম কিবরিয়া বিপিএম তার বক্তব্যে অনুষ্ঠানে আগত প্রধান অতিথি, বিশেষ অতিথি ও উপস্থিত সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান। এছাড়া তিনি জঙ্গিবাদ দমন ও মাদক মুক্ত সমাজ গড়তে কমিউনিটি পুলিশিং-কে আরো জোরদার করার আহবান জানান। এসময় তিনি কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদের চাঁদাবাজি, ভয়ভীতি প্রদর্শন, অপকর্মে লিপ্ত হওয়া থেকে দূরে থাকার পরামর্শ দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর