সাজন সাজু’র ‘গোলক ধাঁধা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮

সাজন সাজু’র ‘গোলক ধাঁধা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

তরুণ লেখক সাজন আহমদ সাজু’র দ্বিতীয় গ্রন্থ ‘গোলক ধাঁধাঁ’র মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। রোববার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ফ্যাগ বইমেলায় এ বইয়ের মোড়ক উন্মোচিত হয়।

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সিলেট-কেমুসাসের পৃষ্ঠপোষক সদস্য সালেহ আহমদ খসরু’র সভাপতিত্বে, সাংবাদিক ও সংগঠক এমজেএইচ জামিলের সঞ্চালনায় মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজী বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোজাম্মেল হক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, তরুণ সমাজ হচ্ছে সমাজ পরিবর্তনের হাতিয়ার। লেখালেখি ও সাহিত্য জগৎ সমাজ পরিবর্তনে অগ্রনী ভুমিকা পালন করে। তাই সাহিত্য চর্চায় তরুণ সমাজের সক্রিয় উপস্থিতি সমৃদ্ধ বাংলাদেশের জন্য অপার সম্ভাবনার দ্বার উন্মোচন করে দিবে। সাজন আহমদ সাজু’র দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘গোলক ধাঁধাঁ’ একটি মাইলফলক। এমন তরুনদেরকে সাহিত্য চর্চায় উদ্ধুদ্ধ করা আমাদের নৈতিক দায়িত্ব। তাহলে দেশ, জাতি ও সমাজ উপকৃত হবে।

প্রধান বক্তার বক্তব্য রাখেন- বিশিষ্ট সাংবাদিক ও লেখক গল্পকার সেলিম আউয়াল। ইংরেজী ম্যাগাজিন ‘দি আর্থ অব অটোগ্রাফ’এর সম্পাদক আব্দুল কাদির জীবনের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক লেখক শাহাদাত চৌধুরী, অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব, প্রাবন্ধিক ও কলামিষ্ট মোহাম্মদ আব্দুল হক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকাশনা প্রতিষ্ঠান পাপঁড়ির স্বত্তাধিকারী ছড়াকার কামরুল আলম। বক্তব্য রাখেন- লেখক সাজন আহমদ সাজুর বড় ভাই তারেক আহমদ বিলাস, সমাজসেবী আফসারুজ্জামান আফসার, রোটারিয়ান রাশেদুজ্জামান রাশেদ, সাহিত্য ম্যাগাজিন ‘পিপঁড়া’র সম্পাদক মিনহাজ ফয়সাল, আব্দুল বাছিত, কবি আব্দুস শহীদ মাটি, কবি লুৎফা বেগম লিলি, সৈয়দ মুক্তদা হামিদ, আকরাম সাবিত ও মুয়াজ বিন এনাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কবি ও সাংবাদিক দেবব্রত রায় দিপন, কবি হরিপদ চন্দ্র, ছড়াকেন্দ্র ছড়ালোকের সম্পাদক শাহাদাত বখত্ শাহেদ, দাঁড়িকমা’র স্বত্তাধিকারী আব্দুল হাকিম, ফ্যাগ বইমেলা আয়োজক কমিটির সভাপতি সৈয়দ এমদাদুল হক ও সাধারণ সম্পাদক সৈয়দ জুমন, জসিম বুক হাউজের স্বত্তাধিকারী মোঃ জসিম উদ্দিন, নাজরানা ফেরদৌস চাঁদনী, মাসুদ আহমদ, সংগঠক সোহেল আহমদ সোহাগ, তানিম মুন্না, রকিবুল হাসান, নুর আলম শাকিল ও ওমর ফারুক প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর