কেন্দ্রের নির্দেশে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৩

কেন্দ্রের নির্দেশে সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক
সিলেট জেলা ছাত্রদল নেতা আলী আকবর রাজনের মুক্তির দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিলেন সিলেটের পরিবহন নেতারা। সোমবার সিলেট জেলায় ও পরদিন মঙ্গলবার পুরো বিভাগে এই ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়। রোববার এই ধর্মঘটের ডাক দিলেও মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সেই সিদ্ধান্ত থেকে ফিরে আসে শ্রমিক ইউনিয়ন।
সোমবার (২৩ জানুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে ধর্মঘট স্থগিতের বিষয়টি জানানো হয়।
এদিকে, রাজনের মুক্তির দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট নিয়ে সিলেট নানা কানাঘোষা শুরু হয়। রাজনৈতিক নেতার মুক্তি চেয়ে পরিবহন শ্রমিকরা ধর্মঘট ডাকবে কেন এমন হাজারো প্রশ্ন দেখা দেয় জনমনে। এমনকি রাজনের মুক্তি ব্যাপারে একটি মহল পরিবহন নেতাদের ব্যবহার করছে বলেও মন্তব্য করেন অনেকে। অবশেষে বিষয়টি পরিষ্কার করেন শ্রমিক নেতারা।
তারা বলেন, রাজন সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হলেও তিনি একজন শ্রমিক নেতা। বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন সিলেট জেলা ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক তিনি। অতএব, শ্রমিক নেতার মুক্তির দাবিতেই এই ধর্মঘট আহ্বান করা হয়েছিল। কোনো রাজনৈতিক নেতার মুক্তির দাবিতে পরিবহন নেতারা কখনও কোনো কর্মসূচি দেয়নি, আর দিবেও না।
ধর্ম স্থগিতের ব্যাপারে সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মঈনুল ইসলাম জানান, প্রশাসনের আশ্বাসে এবং কেন্দ্রীয় শ্রমিক নেতাদের নির্দেশনায় পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। এখন থেকেই যানবাহন চলাচল শুরু হবে।
প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর সিলেট নগরের সুরমা মার্কেট এলাকা থেকে আলী আকবর রাজনকে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা ছিল। ওই মামলায়ই তাকে গ্রেপ্তার করা হয়।

সর্বশেষ ২৪ খবর