সিলেটের পাঠানটুলায় অবস্থান নিতে পারেনি বিএনপি, কর্মসূচি পণ্ড

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২৩

সিলেটের পাঠানটুলায় অবস্থান নিতে পারেনি বিএনপি, কর্মসূচি পণ্ড

নিজস্ব প্রতিবেদক
সিলেটে বিএনপির অবস্থান কর্মসূচিতে বাধা প্রদানের অভিযোগ ওঠেছে পুলিশের বিরুদ্ধে। বিএনপি নেতাদের অভিযোগ, পুলিশের বাধার কারণে নগরের পাঠানটুলা এলাকায় অবস্থান কর্মসূচি পালন করতে পারেননি তারা।

জানা যায়, বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্বঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে সারা দেশের মতো সিলেটের তিনটি পয়েন্টে শনিবার অবস্থান কর্মসূচির আয়োজন করে সিলেট মহানগর বিএনপি। তবে পাঠানটুলা এলাকায় কর্মসূচি শুরুর আগেই বাধা দেয় পুলিশ। তাদের এ কর্মসূচি পণ্ড হয়ে গেছে পুলিশের বাধায়।

পুলিশের দাবি, পাঠানটুলা এলাকার রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে বিএনপি কর্মসূচির আয়োজন করেছিলো। এসময় একদল পুলিশ সেখানে গিয়ে অভিযান চালিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয় পুলিশ।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার শেখের নেতৃত্বে পুলিশ এ অভিযান চালায়। অভিযানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গৌতম দেব, কোতোয়ালি থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) সামছুদ্দিন সালেহ আহমদ চৌধুরী, এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) অলক শর্মা, জালালাবাদ থানার সহকারী কমিশনার (এসি) মিজানুর রহমান, কোতোয়ালি থানার ওসি আলী মাহমুদ, এয়ারপোর্ট থানার ওসি মঈন উদ্দিন ও জালালাবাদ থানার ওসি (তদন্ত) খালেদ মামুন।

এ ব্যাপারে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, পুলিশ আমাদের অবস্থান করতে দেয়নি। আমরা রাস্তার পাশে অবস্থান করতে চেয়েছিলাম, কিন্তু পুলিশ আমাদের বাধা প্রদান করে।

বাধার অভিযোগ প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস বলেন, বিএনপিকে ইনডোরে তাদের কর্মসূচি পালন করতে বলা হয়েছে। আজ নগরের একাধিক স্থানে ইনডোরের মধ্যে তারা কর্মসূচি পালন করেছেন। এসব কর্মসূচিতে কোন বাধা দেওয়া হয়নি। তবে পাঠানটুলা এলাকায় সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় তাদের সেখানে অবস্থান না নিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, মহানগর বিএনপির আজকের কর্মসূচি উপলক্ষে নগরের ২৭টি ওয়ার্ডকে পৃথক ৩টি জোনে ভাগ করে ৩টি পৃথক স্থান নির্ধারণ করা হয়। ১ নম্বর জোন পাঠানটুলা এলাকায় ১ থেকে ৯ নম্বর ওয়ার্ড বিএনপি, ২ নম্বর জোন যতরপুর পয়েন্টে (আগ্রা কমিউনিটি সেন্টার সংলগ্ন) ১০ থেকে ১৮ নম্বর ওয়ার্ড বিএনপি ও ৩ নম্বর জোন উপশহর এবিসি পয়েন্টে ১৯ থেকে ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির অবস্থান কর্মসূচির আয়োজন করে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর