প্রবাসীদের সকল সুযোগ সুবিধা বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

প্রবাসীদের সকল সুযোগ সুবিধা বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর

সংযুক্ত আরব আমিরাস্থ (দুবাই) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান বলেছেন, বর্তমান সরকার প্রবাসী বান্ধব সরকার, প্রবাসীদের সকল সুযোগ সুবিধা বাস্তবায়নে সরকার বদ্ধপরিকর। অতীতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে কনস্যুলেটের সেবার মান অনেক বৃদ্ধি পেয়েছে, আপনাদের জন্য আমার দরজা সব সময় খোলা, আপনাদের যেকোনো সমস্যা অভিযোগ আমাকে সরাসরি জানাবেন।

বাংলাদেশিদের মরদেহ দেশে পাঠাতে দোকানে দোকানে হেটে চাঁদা তুলে পাঠানো হতো। বর্তমানে তা সম্পূর্ণ রূপে বন্ধ করা হয়েছে। কনস্যুলেটের দায়ীত্বে লাশ দেশে পাঠানো হচ্ছে এবং মৃত ব্যক্তির কাগজপত্র সঠিক থাকলে দেশে যাবার পর তার পরিবারকে সরকারের পক্ষ থেকে ৩লক্ষ ৩৫হাজার টাকা পদান করা হয়। যা আগের সরকারের আমলে ছিল না। বর্তমান সরকারের আমলে একজন প্রবাসীর পরিবারও নিশ্চিন্ত থাকতে পারছে।

তিনি স¤প্রতি দুবাই আল আবীর ব্যবসায়ী সমিতির আয়োজনে মতবিনিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আবীরের বিশিষ্ট ব্যবসায়ী উসমানের সভাপতিত্বে, ব্যবসায়ী হামিদ আলী ও ইকবাল হোসেনের যৌথ পরিচালনায় উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ব্যবসায়ী কয়েস চৌধুরী।

প্রধান আলোচক হিসেবে ছিলেন দুবাই ও উত্তর আমিরাতের বাংলাদেশী কমিউনিটির অত্যন্ত পরিচিত শ্রদ্ধেয় অধ্যাপক এম এ সবুর।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা হাজী শফিকুল ইসলাম, আবীরের ব্যবসায়ী ও মতবিনিময় সভার প্রধান উদ্যোক্তা হারুনুর রশিদ, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ ইয়াকুব, জসিম উদ্দিন পলাশ, বিশিষ্ট ব্যবসায়ী ইলিয়াস চৌধুরী, কাছা উদ্দীন কাছা, হাজী আনিসুর রহমান, বাবলু আহমেদসহ আরো অনেকে। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর