সংযুক্ত আরব আমিরাতস্থ বাংলাদেশ কনস্যুলেটের বিদায়ী সংবর্ধনা

প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৯

সংযুক্ত আরব আমিরাতস্থ বাংলাদেশ কনস্যুলেটের বিদায়ী সংবর্ধনা

সংযুক্ত আরব আমিরাতস্থ বাংলাদেশ কনস্যুলেট (কমার্শিয়াল) ড.এ.কে.এম রফিক আহাম্মদের বিদায় উপলক্ষে এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি শারজাহ এশিয়ান প্যালেস হল মোবারক সেন্টারে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

দুবাই উত্তর আমিরাত বাংলাদেশ কমিউনিটি আহবায়ক কমিটির আহবায়ক প্রকৌশলী আবু জাফর চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরব আমিরতস্থ নবনিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

সভায় বক্তারা বলেন, রফিক আহাম্মদের মত সৎ নিষ্টাবান ও বিনয়ী সদালাপী একজন কর্মকর্তা দুবাই কনস্যুলেট পাবে কি না সন্দিহান, তাঁর ৪ বছরের কর্ম দক্ষতায় দেশ ও কমিউনিটির কল্যাণে যে অবদান রেখেছেন তা আরব আমিরাত কমিউনিটির মাঝে স্বরণীয় হয়ে থাকবে। রফিক আহাম্মদ বাংলাদেশে যাবার পরেও যেন দেশের কল্যাণে আরো বেশী পরিসরে কাজ করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিষণ বাস্তবায়ন করতে সক্ষম হন সে বিষয়ে প্রত্যাশা ব্যক্ত করেন বক্তারা।

অনুভ‚তি ব্যক্ত করতে গিয়ে সংবর্ধিত অতিথি কনস্যুলেট (কমার্শিয়াল) ড.এ.কে.এম রফিক আহাম্মদে বলেন, আমার দায়িত্বকালীন সময়ে প্রবাসী বাংলাদেশী ও প্রবাসী কমিনিটি নেতারা যে সহযোগিতা করেছেন তা ভুলে যাওয়ার নয়। তারা প্রবাসে থেকেও দেশের প্রতি তাদের আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছে। আমি চাই, দেশের উন্নয়নে তাদের যে নিরলস পরিশ্রম, দেশের গরীব ও অসহায়দের প্রতি তাদের যে সুন্দর মানসিকতা তা যেনো আগামীতেও অব্যাহত থাকে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কনস্যুলেটের কাউন্সিলর লেভার মিসেস ফাতেমা জাহান ও প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মিসেস নূর-ই-মাহবুবা জয়া, বাংলাদেশ বিমান দুবাই ও উত্তর আমিরাতের রিজওনাল ম্যানেজার মি. দিলিপ কুমার চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- কমিউনিটি নেতা দুবাই বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা অধ্যাপক এম এ সবুর, কমিউনিটি নেতা ও আরব আমিরাত এস্টেট আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী মনোয়ার হোসেন, কমিউনিটি নেতা ও আজমান বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা আবদুল আলীম, কমিউনিটি নেতা প্রকৌশলী জিল্লুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন- কমিউনিটি নেতা বিশিষ্ট ব্যাংকার এস.এম ইসলাম উদ্দিন।

অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- আজমান প্রবাসী কল্যাণ সমিতির সভাপতি হাজী আবদুর রব, আজমানের বিশিষ্ট ব্যবসায়ী আবদুল কদ্দুছ, কমিউনিটি নেতা নজরুল ইসলাম চৌধুরী, কমিউনিটি নেতা গীতি-কবি এ. কে আজাদ লালন, বিশিষ্ট ব্যবসায়ী হারুনুর রশিদ হারুন, বিশিষ্ট কমিউনিটি নেতা মোহাম্মদ আবছার।

সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- আহবায়ক কমিটির অন্যতম নেতা এরশাদ হোসেন হিরো, মহিউদ্দিন মাহিন, আমির হোসেন, আবুল কাশেম, আহমদ আলী জাহাঙ্গীর, ইলিয়াস চৌধুরী, আনছার নূর, এম আবদুল আউয়াল, এস.এম মইনুল হোসেন মইন, কামরুল হাসান জুয়েল প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর