আছাবের মিথ্যাচারের প্রতিবাদে ওসমানীনগরে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১০:০২ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০১৯

আছাবের মিথ্যাচারের প্রতিবাদে ওসমানীনগরে সংবাদ সম্মেলন

ওসমানীনগর প্রতিনিধি : ওসমানীনগরের গোয়ালাবাজারের গ্রামতলা এলাকার প্রবাসী আছাব মিয়া কর্তৃক স্থানীয় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিকসহ এলাকার সালিশান ব্যক্তিত্বদের নিয়ে মিথ্যাচারের প্রতিবাদে শনিবার দুপুরে গোয়ালাবাজারে সংবাদ সম্মেলন করেছেন একই এলাকার বাসিন্দা বাদল কান্তি দেব। সংবাদ সম্মেলনে বাদল কান্তি দেব জানান- ‘সম্প্রতি গোয়ালাবাজারের সমাজসেবী জাবেদ আহমদ আম্বিয়া প্রবাসী আছাব মিয়ার প্রতিবেশী রওশন আরার কাছ থেকে কিছু ভূমি ক্রয় করেন। গত ২৫শে অক্টোবর জাবেদ আহমদ আম্বিয়ার ক্রয়কৃত ভূমির সীমানা নির্ধারণে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিক, গোয়ালাবাজার ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারী তাজউদ্দিন আহমদ, ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সজল দেব, দলিল লেখক আখতার হোসেনসহ আমরা একই এলাকার বেশ ক’জন ঘটনাস্থলে যাই। সীমানা নির্ধারণের সময় জাবেদ আহমদ আম্বিয়ার ক্রয়কৃত ভূমির একটা অংশ প্রবাসী আছাব মিয়া দখলে পাওয়া যায়।

.

এ সময় আছাব মিয়া উক্ত ভূমির কাগজ তার কাছে রয়েছে বলে জানান। পরবর্তীতে এক সপ্তাহ সময় চেয়ে তিনি ২রা নভেম্বর বিকেলে কাগজপত্র নিয়ে গোয়ালাবাজার ইউপি অফিসে হাজির হওয়ার নিশ্চয়তা প্রদান করেন। কিন্তু তিনি যথাসময়ে না এসে নিজের অসুস্থতার কথা জানিয়ে আবারো সময় নেন। এরপর হঠাৎ করে সবার অজ্ঞাতে আছাব মিয়া গত ৫নভেম্বর সিলেটে সংবাদ সম্মেলন করে আমাদের নামে মিথ্যে ও মনগড়া অপপ্রচার চালিয়েছেন।’ সংবাদ সম্মেলনের বাদল দেব বলেন- ‘আছাব মিয়া সম্পূর্ণ অন্যায় ভাবে গ্রামতলা রোডের এলজিইডি রাস্তার পাশ দিয়ে যাওয়া ড্রেন আরসিসি ঢালাই দিয়ে বন্ধ করে দিয়েছেন। এই ড্রেন এলাকার পানি নিষ্কাশনের একমাত্র রাস্তা। তিনি ড্রেন বন্ধ করে দেওয়ায় এলাকার বাসা-বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ বিষয়ে স্থানীয় গ্রাম আদালতে লিখিত অভিযোগ দিলে বিষয়টি তদন্তাধীন পর্যায়ে রয়েছে।’ বাদল কান্তি দেব আরো বলেন- ‘আছাব মিয়া নিজেকে একজন প্রবাসী ও সজ্জন ব্যক্তি হিসেবে দাবী করলেও প্রকৃত পক্ষে তিনি একজন ঝাগড়া প্রবণ লোক। তিনি এই এলাকার বাসিন্দা হওয়ার পর থেকে প্রতিবেশী বিভিন্ন জনের সাথে নানা ধরণের ঝামেলায় জড়িয়েছেন। তার দাপটে গ্রামতলা রোডের বাসিন্দারা জিম্মি হয়ে পড়েছেন।’

.
সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন-গোয়ালাবাজারের ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিক, সমাজসেবী জাবেদ আহমদ আম্বিয়া, গোয়ালাবাজার ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারী তাজ উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী হাজী রফিক মিয়া, গোয়ালাবাজার ইউপি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সজল দেব, ব্যবসায়ী রজতকান্তি দাশ, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সদস্য নিপ্পন সূত্রধর ও ছাত্রলীগ নেতা হোসেন আহমদ চৌধুরী নাঈম প্রমুখ। সংবাদ সম্মেলনে সালিস ব্যক্তিত্বরা জানান- আছাব মিয়ার এ মিথ্যাচার ও মানহানিকর বক্তব্যের বিরুদ্ধে তারা আইনী পদক্ষেপ নিচ্ছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর