মৎস্য সপ্তাহ উপলক্ষে জুড়ীতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২১

মৎস্য সপ্তাহ উপলক্ষে জুড়ীতে সংবাদ সম্মেলন

জুড়ী প্রতিনিধি
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১’ উপলক্ষে সপ্তাহব্যাপী অনুষ্ঠানে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে কর্মরত সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা। শনিবার সকাল ১১টায় উপজেলা সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি সাংবাদিকদের সামনে তুলে ধরেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু ইউসুফ।

 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মৎস্য খাত দেশের জিডিপি’তে দিন দিন অভূতপূর্ণ ভূমিকা রাখছে। এই সম্ভাবনাময় খাতকে ধরে রাখতে শিক্ষিত বেকার যুবকদের অংশ গ্রহণ খুবই গুরুত্বপূর্ণ। মৎস্য খাতকে সমৃদ্ধ করতে সরকার সবসময় মৎস্য চাষীদের সহযোগিতা করে আসছে। এছাড়াও সরকার ঘোষিত প্রণোদনার ৫ হাজার কোটি টাকার প্রণোদনার অংশের টাকা থেকে জুড়ীর অনেক মৎস্য চাষী ঋণ গ্রহণ করেছেন। উপজেলা পর্যায়ে ক্ষুদ্র ও প্রান্তিক মৎস্য চাষীদের মধ্যে ঋণ, বিভিন্ন বিষয় ভিত্তিক প্রশিক্ষণ, মাছের পোনা, খাদ্য, মৎস্য হ্যাচারী নির্মাণ, মাছের খাদ্য তৈরীর মেশিন, সেচ মেশিন, পরিবহনের জন্য পিকআপ ভ্যান বিতরন করা হয়েছে। এ সময় তিনি আরোও বলেন, মৌলভীবাজার জেলার মধ্যে তেলাপিয়া মাছ চাষের ক্ষেত্রে জুড়ী উপজেলা একটি মডেল। সরকারি সহযোগিতার ফলে সমগ্র দেশের মত জুড়ী উপজেলায়ও মৎস্য চাষে চাষিরা ব্যাপক আগ্রহী হচ্ছে। আমরা সব সময় মৎস্য চাষীদের পাশে আছি এবং থাকব।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দৈনিক মানবজমিন প্রতিনিধি ফখরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক বদরুল ইসলাম, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি ও সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, দৈনিক সকালের সময় প্রতিনিধি ও জুড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মনিরুল ইসলাম, দৈনিক জৈন্তা বার্তা প্রতিনিধি ও জুড়ী রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ সভাপতি জহিরুল ইসলাম, দৈনিক বিজয়ের কন্ঠ জুড়ী প্রতিনিধি ও জুড়ী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইকবাল খান, দৈনিক সমকাল প্রতিনিধি বেলাল হোসাইন, দৈনিক আমার দেশ প্রতিনিধি হারিছ মোহাম্মদ, দৈনিক দেশ প্রত্রিকার প্রতিনিধি মোঃ আল আমিন, দৈনিক বজ্রশক্তি প্রতিনিধি মোঃ শাহ আলম।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর