নবনিযুক্ত কাস্টম্স কমিশনারের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

নবনিযুক্ত কাস্টম্স কমিশনারের সাথে চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময়

কাস্টম্স, এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট, সিলেট এর নবনিযুক্ত কমিশনার গোলাম মোঃ মুনির এর সাথে মতবিনিময় করেছেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এর সভাপতিত্বে সভায় নবনিযুক্ত কাস্টম্স কমিশনার বলেন, সরকারের ভ্যাট, ট্যাক্স ও অন্যান্য রাজস্ব প্রদানে সিলেটের ব্যবসায়ীরা যথেষ্ট সচেতন। এক্ষেত্রে সিলেট চেম্বার অব কমার্সের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ব্যবসায়ীদের সাথে রাজস্ব আদায়কারী বিভাগসমূহের ঘনিষ্ট সম্পর্ক থাকা উচিত, অন্যথায় রাজস্ব আদায়ে বিঘœ ঘটে। তিনি সিলেটে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা পূরণে সিলেট চেম্বার অব কমার্স ও ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, ভ্যাটের পরিধি বৃদ্ধি ও এ বিষয়ে ব্যবসায়ীদের সচেতনতা বৃদ্ধিতে কর্মশালা আয়োজনের কোন বিকল্প নেই বিধায় এ ব্যাপারে আগামীতে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করা হবে। তিনি আমদানী-রপ্তানীকারকদের সুবিধার্থে এলসি স্টেশনগুলোতে সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে জানান। এছাড়াও তিনি তার দায়িত্বকালে ব্যবসায়ীরা রাজস্ব প্রদানে যাতে কোন ধরণের হয়রানির শিকার না হন সেবিষয়ে লক্ষ্য রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য নবনিযুক্ত কাস্টম্স কমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- কাস্টম্স, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর অতিরিক্ত কমিশনার মোহাম্মদ নেয়াজুর রহমান, যুগ্ম কমিশনার মোহাম্মদ মিনহাজ উদ্দিন পাহলোয়ান, সহকারী কমিশনার (সদর-১) মোঃ আহসান উল্লাহ্, সহকারী কমিশনার (কাস্টম্স) আহমেদুর রেজা চৌধুরী, সহকারী কমিশনার (এয়ারপোর্ট) নাজমুল হাফিজ আহমেদ, সহকারী কমিশনার (আবগারি ও ভ্যাট) মোঃ জাকারিয়া, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক পিন্টু চক্রবর্তী, মোঃ ওয়াহিদুজ্জামান (ভূট্টো), আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান জামিল, হুমায়ুন আহমেদ, আলহাজ্ব মোঃ আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু, সিলেট জেলা সিএন্ডএফ গ্রুপের সভাপতি শাহ্ আলম, সাধারণ সম্পাদক মোঃ বশিরুল হক, ভোগ্য পণ্য পরিবেশক গ্রুপের সভাপতি মোঃ বদরুল আলম, সাধারণ সম্পাদক মোঃ আামিনুজ্জামান জোয়াহির, হোটেল এন্ড গেস্ট হাউস ওউনার্স গ্রুপের সাধারণ সম্পাদক নওশাদ আল মুক্তাদির, সিলেট ক্যাটারার্স গ্রুপের সাধারণ সম্পাদক সালাউদ্দিন চৌধুরী, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি তারেক আহমদ, সেক্রেটারী আলীমুল এহছান চৌধুরী, কমিউনিটি সেন্টার মালিক সমিতির সভাপতি সাদিকুর রহমান, সাধারণ সম্পাদক আবু মুত্তাকিম, সিলেট চেম্বারের সদস্য শফিকুল ইসলাম, মোঃ হাফিজুর রহমান, মোঃ মোতাহির আলী প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর