সিলেট-৩ আসনে উপ নির্বাচন
হাবিবের প্রার্থিতা বৈধ ঘোষণা আতিকের আপিল খারিজ

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, জুন ২৩, ২০২১

<span style='color:#077D05;font-size:19px;'>সিলেট-৩ আসনে উপ নির্বাচন</span> <br/> হাবিবের প্রার্থিতা বৈধ ঘোষণা আতিকের আপিল খারিজ


বিজয়ের কণ্ঠ ডেস্ক
সিলেট-৩ আসনে উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বুধবার প্রধান নির্বাচন কার্যালয়ে শুনানি শেষে হাবিবের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।

 

হাবিবুর রহমান হাবিবের দ্বৈত নাগরিকত্ব নিয়ে প্রার্থীতা চ্যালেঞ্জ করে প্রধান নির্বাচন কমিশনার বরবারে আপিল করেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক। এদিকে ইসির এই রায়ে অসন্তুষ্ট আতিকুর রহমান উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন।

 

নির্বাচন কমিশন সূত্র জানায়, হাবিবের দ্বৈত নাগরিকত্ব চ্যালেঞ্জ করে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করেছিলেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান। তার অভিযোগ, রিটার্নিং কর্মকর্তা একতরফা রায় দিয়েছেন, তাদের কথা শোনেননি। যে কারণে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত অভিযোগ করেন তিনি। বুধবার নির্বাচন কমিশন সেই অভিযোগের ওপর শুনানি করে। অভিযোগের শুনানিতে রায় হাবিবের পক্ষে যায়।

 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রার্থিতা চ্যালেঞ্জ করে গত ২০ জুন অভিযোগ দায়ের করেন আতিক। সেই অভিযোগের শুনানি ছিল মঙ্গলবার। মঙ্গলবার শুনানি শেষ না হওয়ায় বুধবার ১১টা পর্যন্ত শুনানি মুলতবি ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

অবশেষে বুধবার বেলা ১১টা থেকে প্রায় দেড় ঘণ্টা শুনানি শেষে হাবিবকে বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর