ইউনিভার্সেল নার্সিং কলেজের ছাত্রী স্বর্ণার পাশে বিএনএ ওসমানী শাখা

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৩

ইউনিভার্সেল নার্সিং কলেজের ছাত্রী স্বর্ণার পাশে বিএনএ ওসমানী শাখা

ঢাকার মহাখালিস্থ ইউনিভার্সেল নার্সিং কলেজের বিএসসি’র ছাত্রী স্বর্ণা আক্তার। আর্থিক অনটনের কারণে পড়ালেখা প্রায় বন্ধ হতে যাচ্ছিল। শিক্ষাজীবনে যখন অন্ধকার নেমে এসেছিল তখন তার পাশে দাঁড়িয়েছিল বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ। গেল বছরের ৮ নভেম্বর বকেয়া টিউশন ফি পরিশোধের জন্য স্বর্ণার হাতে বিএনএ ওসমানী শাখার নেতৃবৃন্দ তুলে দিয়েছিলেন ৫০ হাজার টাকা। সেই স্বর্ণার পাশে আবারও দাঁড়িয়েছে বিএনএ। তৃতীয় ও চতুর্থ বর্ষের পড়ালেখা চালিয়ে যেতে বৃহস্পতিবার বিএনএ ওসমানী হাসপাতাল শাখার পক্ষ থেকে স্বর্ণার হাতে তুলে দেওয়া হয়েছে আরও এক লাখ টাকা।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বেলা আড়াইটায় ঢাকা ইউনিভার্সেল নার্সিং কলেজ কার্যালয়ে স্বর্ণার হাতে আনুষ্ঠানিকভাবে এক লাখ টাকা তুলে দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন- বিএনএ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের মহাসচিব ইসরাইল আলী সাদেক, সহ সভাপতি (সিলেট বিভাগ) শামীমা নাসরিন, যুগ্ম সাধারণ সম্পাদক (সিলেট মহানগর) তৃষ্ণা তেরেজা ডি কস্তা, নার্সিং কর্মকর্তা ভ্রান্তি বালা দেবী, মোছা. নাছরিন আক্তার, সুমন চন্দ্র দেব, আছমা আক্তার খানম, রেখা রানী, দিলারা আক্তার ও রাহিমা সুলতানা।
জানা গেছে, গত ২৫ জানুয়ারি স্বর্ণা আক্তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁর পড়ালেখা চালিয়ে যেতে আর্থিক সহায়তা চেয়ে একটি মানবিক আবেদন জানায়। ওই স্ট্যাটাসে সে উল্লেখ করে, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল বিএনএ নেতৃবৃন্দের আর্থিক সহায়তায় সে দ্বিতীয় বর্ষের টিউশন ফি পরিশোধ করতে পেরেছিল। এজন্য সে বিএনএ’র কেন্দ্রীয় মহাসচিব ইসরাইল আলী সাদেকসহ ওসমানী হাসপাতালের সর্বস্তরের নার্সিং কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানায়। একই সাথে সে তৃতীয় ও চতুর্থ বর্ষের বকেয়া ফি ১ লাখ ৪১ হাজার টাকা পরিশোধের জন্য ইসরাইল আলী সাদেক ও ওসমানী হাসপাতাল বিএনএ’র সহযোগিতা কামনা করে।
স্বর্ণার এই মানবিক আবেদন দেখে বিএনএ’র কেন্দ্রীয় মহাসচিব ইসরাইল আলী সাদেকের নেতৃত্বে ওসমানী হাসপাতাল শাখার নেতৃবৃন্দ নিজেদের মধ্য থেকে তহবিল গঠনের উদ্যোগ নেন। ওসমানী হাসপাতালে নার্সিং কর্মকর্তা মিলে স্বর্ণার পড়ালেখার জন্য এক লাখ টাকার তহবিল গঠন করেন।
তহবিল গঠনের কাজে সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা দেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূইয়া। এর আগেও বিভিন্ন সময় পরিচালক নার্সিং কর্মকর্তাদের বিপদে মানবিক সহায়তা নিয়ে এগিয়ে এসে প্রশংসা কুড়িয়েছেন।
এছাড়াও স্বর্ণার পড়ালেখার জন্য তহবিল গঠনে সার্বিক সহযোগিতায় ছিলেন- হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক মোসাম্মৎ রিনা বেগম, উপ সেবা তত্ত্বাবধায়ক ভারতী রাণী আচার্য্য, নার্সিং সুপারভাইজার কুমারী রুবি রাণী সাহা, বিএনএ’র কেন্দ্রীয় উপদেষ্টা মো. গোলাম রাব্বানী, মো. জসীম উদ্দিন সরকার, কেন্দ্রীয় সহ সভাপতি (সিলেট মহানগর) মোহাম্মদ সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক (সিলেট বিভাগ) অরবিন্দ চন্দ্র দাস ও সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) সুলেমান আহমদ, নার্সিং কর্মকর্তা আভা রাণী রায়, আনোয়ারা বেগম, রওশন আরা বেগম, মো. আমিনুল ইসলাম, মো. আব্দুল খালিক, মো. কিবরিয়া খোকন, মোসা. কনক লতা, সমীর চন্দ্র দাস প্রমুখ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর