সরকার ও দলীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ফেইসবুকে কটূক্তি করায় মামলা

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২২

সরকার ও দলীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ফেইসবুকে কটূক্তি করায় মামলা

নিজস্ব প্রতিবেদক
সরকার ও দলীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেইসবুকে কটূক্তি করায় আবিদুর রহমান নামের এক যুক্তরাজ্য প্রবাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) এসএমপি’র এয়ারপোর্ট থানায় মামলাটি দায়ের করেন সিলেট মহানগর সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম হাসান চৌধুরী সাজন।

অভিযুক্ত আবিদুর রহমান সিলেট সদর উপজেলার সুবিদ বাজারস্থ ফাজিল চিস্ত আবাসিক এলাকার ১৯/৬ নং বাসার বাসিন্দা তেরাব আলীর ২য় পুত্র।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত যুবক যুক্তরাজ্যে বসে নিজের ফেইসবুক আইডি (Md Rahman) থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের অন্যান্য গণ্যমান্য ব্যক্তিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করে আসছেন। তিনি সরকারের ভাবমূর্তী বিনষ্টসহ সরকারের উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করতে চেষ্টা করছেন। এমনকি দেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির লক্ষ্যে ইসলামী স্লোগানকে ইস্যু করেও তিনি সরকার বিরোধী পোস্ট করেছেন। তার এমন পোস্টকে কটূক্তি ও রাস্ট্রদ্রোহীতার সামিল উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়।

মামলার বাদী সিলেট মহানগর সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম হাসান চৌধুরী সাজন বলেন, অভিযুক্ত আবিদুর রহমান দেশে থাকাকালীন সময়ে সরকার বিরোধী সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। বিএনপির সক্রীয় নেতাকর্মীদের সাথে তার উঠা-বসা ছিল। বর্তমানে তিনি যুক্তরাজ্যে অবস্থান করছেন। সেখান থেকে নিজের ফেইসবুক আইডিতে বিভিন্ন তারিখে সরকার ও সরকার দলীয় গণমান্য ব্যক্তিদের নিয়ে কটূক্তি করছেন। যা সম্পূর্ণ রাষ্ট্রদ্রোহীতার সামিল। বিষয়টি তার দৃষ্ঠিগোচর হলে আইনী প্রতিকার পেতে মামলাটি দায়ের করেছেন বলেও তিনি জানান।

এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মঈন উদ্দিন শিপন মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্ত আবিদুর রহমান যুক্তরাজ্যে অবস্থান করায় তাকে গ্রেফতার করা সম্ভব নয়। কোনো দিন দেশে আসলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর