কানাইঘাটে মাদরাসা শিক্ষক-কর্মচারী সমিতির সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, মে ২, ২০১৯

কানাইঘাটে মাদরাসা শিক্ষক-কর্মচারী সমিতির সভা অনুষ্ঠিত

কানাইঘাট সংবাদদাতা
কানাইঘাট মাদরাসা শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতি রেজিঃ নং ১৩২৭/১৯ এর বার্ষিক সাধারণ সভা ও অবসর প্রাপ্ত শিক্ষক কর্মচারী এবং ২০১৮ ইং সনের বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১১টায় কানাইঘাট মনসুরিয়া কামিল মাদরাসা মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমিতির উপদেষ্টা মনসুরিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও সমিতির সাধারন সম্পাদক মাওলানা খলিলুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট পৌর সভার মেয়র নিজাম উদ্দিন।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট এমসি কলেজের আরবি ও ইসলামী স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মাওলানা মাহমুদুল হাসান ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম।

সমিতির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- মাওলানা কামাল উদ্দিন, মাওলানা তাজুল হক, মিছবাহ উদ্দিন, মাওলানা আনোয়ার উল্লাহ, কবির উদ্দিন, মাওলানা আব্দুল মান্নান, অবসর প্রাপ্ত সম্মান প্রাপ্ত শিক্ষক মস্তাক আহমদ, এবাদুর রহমান, বশির উদ্দিন আহমদ স্বাগত বক্তব্য রাখেন সমিতির সভাপতি মাওলানা মোঃ তাহির উদ্দিন। উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, সাংবাদিক শাহিন আহমদ, পৌর কাউন্সিলর তাজ উদ্দিন ও মাওঃ ফখর উদ্দিন সহ আরো অনেকে।

উপজেলার সকল মাদরাসার শিক্ষক এবং বিপুল সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতিতে অবসর প্রাপ্ত ৬ জন মাদরাসা শিক্ষক ও ২ জন কর্মচারী সহ ২০১৮ইং সনের বিভিন্ন শ্রেনীর মেধাবী ৭২ জন টেলেন্টপুল ও সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সম্মাননা পুরস্কার তোলে দেন অতিথিবৃন্দ।

সমিতির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মাদরাসা শিক্ষকদের ৫% বৈশাখী ভাতা প্রদান সহ মাদরাসা শিক্ষকদের কল্যাণে নেওয়া বিভিন্ন যুগান্তকারী উদ্যোগকে অভিনন্দন জানান।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র নিজাম উদ্দিন বলেন, সারা দেশে কানাইঘাট একটি ধর্মপ্রান জনপদ হিসেবে পরিচিতি রয়েছে। অসংখ্য মাদরাসার প্রতিযশা শিক্ষক ও মেধাবী শিক্ষার্থীরা তাদের যোগ্যতার মাধ্যমে এ জনপদ কে সম্মানিত করেছেন। কানাইঘাটের মাদরাসা শিক্ষা ব্যবস্থা কে এগিয়ে নিতে তিনি শিক্ষকদের আরো নিষ্ঠার সাথে পাঠদান করার জন্য আহ্বান জানান এবং মাদরাসা শিক্ষকদের এ সংগঠন কে তার পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর