দক্ষিণ সুরমা উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক সম্মেলন

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৯

দক্ষিণ সুরমা উপজেলা স্কাউটস’র ত্রি-বার্ষিক সম্মেলন

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে
স্কাউট আন্দোলনের বিকল্প নেই
-এম কাজী এমদাদুল ইসলাম


ডেস্ক প্রতিবেদন
সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা স্কাউটস এর সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, শিক্ষার্থীদের উষ্ণতা সাধন করতে হলে স্কাউটস আন্দোলনকে বেগবান করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে স্কাউট আন্দোলনের বিকল্প নেই। স্কাউটের গুণাবলী অর্জন করতে হলে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে প্রশিক্ষণ কার্যক্রমকে আরো তরান্বিত করতে হবে। আগামী সুখী সমৃদ্ধ দেশ গঠনে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদেরও ভূমিকা পালন করতে হবে।

জেলা প্রশাসক শনিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ স্কাউটস দক্ষিণ সুরমা উপজেলা শাখার ৬ষ্ঠ বার্ষিক কাউন্সিল সভা ও ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটস সভাপতি মিন্টু চৌধুরী সভাপতিত্বে ও স্কউটস সম্পাদক মোঃ মকব্বির আলীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইশতিয়াক ইমন ও খৃস্টকার হিমেল রিছিল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্য ব্রত রায়, প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক, স্কাউটস সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার মুবিন আহমদ জায়গীরদার, জেলা স্কাউটস কমিটির প্রতিনিধি হিফজুর রহমান খান।

বক্তব্য রাখেন-উপজেলা স্কাউট কমিশনার, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ শহিদুর রব, সিরাজ উদ্দিন আহমদ একাডেমির প্রধান শিক্ষক বেলাল আহমদ, বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল, বিবিদইল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম, রুস্তমপুর আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ হোসেন, প্রগতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাশ, নবারুন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আবু ইউসুফ, স্কাউটস সংগঠক ইসমাইল আলী বাচ্চু, আব্দুল মালিক রাজু, আব্দুল হাই, আখতার হোসেন।

উপস্থিত ছিলেন- প্রধান শিক্ষক আশিষ কুমার পাল, শিক্ষক মোঃ শাহ ফারুক, মোয়াজ্জিম হোসেন, মোঃ নুরুজ্জামান, আল মেহেদী তালুকদার, সোহেল আহমদ, প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক নুরুল হক ও গীতা পাঠ করেন স্কাউট লিডার মিত্রা কর।

জাতীয় পতাকা ও স্কাউটস এর পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন ও আলোচনা সভা শেষে দক্ষিণ সুরমা উপজেলা স্কাউটস সংগঠক-২০১৫-১৬ কাব শাখা নির্বাচিত মোঃ মোয়াজ্জেম হোসেন ও মিলন কুমার সিংহ এবং ২০১৭-১৮ সেশনে স্কাউটস কার্যক্রমে বিশেষ অবদান রাখার জন্য শ্রেষ্ঠ সংগঠক নির্বাচিত হয়েছেন গোলাম মোস্তফা কামাল ও মকব্বির আলীকে ক্রেস্ট প্রদান করা হয়েছে।

দ্বিতীয় অধিবেশনে দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউটস সভাপতি মিন্টু চৌধুরী সভাপতিত্বে দক্ষিণ সুরমা উপজেলা স্কাউটস এর কমিটি গঠন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর