মজুরি না পেয়ে মহাসড়ক অবরোধ চা শ্রমিকদের

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

মজুরি না পেয়ে মহাসড়ক অবরোধ চা শ্রমিকদের

হবিগঞ্জ সংবাদদাতা
চার সপ্তাহের বকেয়া মজুরি পরিশোধ, বোনাস, বাগানের পতিত জমি লিজ বাতিলসহ পাঁচ দাবিতে সড়ক অবরোধ করেছেন হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইমাম বাওয়ানী চা বাগানের শ্রমিকরা। মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে আধাঘণ্টার জন্য ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন তারা। এ সময় শ্রমিকরা বিক্ষোভ করেন। অবরোধকালে মহাসড়কের দুপাশে যানবাহন আটকা পড়ে।

শ্রমিকরা জানান, চার সপ্তাহ ধরে ইমাম বাওয়ানী চা বাগানের ২ হাজার শ্রমিক মজুরি পাননি। এ বিষয়ে বাগানের মালিক পক্ষের সঙ্গে কথা বলেও সুরাহা হয়নি। বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছেন। মজুরি না পেলে আবারও মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলন করবেন বলে ঘোষণা দিয়েছেন তারা।

বালিশিড়া ভ্যালির সেক্রেটারি চা শ্রমিক নেতা সুভাষ দাশ বলেন, চার সপ্তাহ ধরে মজুরি দিচ্ছে না। মালিক পক্ষ টালবাহানা করছে। বেতন না পেয়ে শ্রমিকরা না খেয়ে দিনাতিপাত করতেন। ধুকে ধুকে মরতে হচ্ছে।

বাগানের দায়িত্বে থাকা টিলা ক্লার্ক শ্যাম নারায়ণ ভর বলেন, এখন বাগানে দুবছর ধরে কোনো ম্যানেজার নাই। কর্তৃপক্ষ আমাদের কয়েকজনকে দায়িত্ব দিয়ে রেখেছে। প্রধান কার্যালয় থেকে তিন সপ্তাহ ধরে কোনো টাকা দেওয়া হচ্ছে না। টাকা না পেলে আমরা কোথা থেকে দেবো। তাই টাকা না পাওয়ায় শ্রমিকরা আন্দোলন করছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর