ওটিতে রোগী রেখে পালালেন চিকিৎসকরা
ডাক্তার ছাড়াই স্টাফ দিয়ে অপারেশন, হাসপাতালের মালিককে কারাদন্ড

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

<span style='color:#077D05;font-size:19px;'>ওটিতে রোগী রেখে পালালেন চিকিৎসকরা</span> <br/> ডাক্তার ছাড়াই স্টাফ দিয়ে অপারেশন, হাসপাতালের মালিককে কারাদন্ড

হবিগঞ্জ সংবাদদাতা
হবিগঞ্জ শহরের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত দি জাপান বাংলাদেশ প্রাইভেট হাসপাতালে বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানের মালিক আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযান টের পেয়ে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসকরা।
বুধবার (২৫ জানুয়াির) দুপুরে সিভিল সার্জন ডাঃ নুরুল হক নিয়মিত হাসপাতাল ভিজিটের অংশ হিসেবে দি জাপান বাংলাদেশ হাসপাতালে পরিদর্শনে গিয়ে দেখতে পান অপারেশন থিয়েটারে রোগীর সিজার চলছে। তবে কোন এনেসতেসিয়া চিকিৎসক ও বিশেষজ্ঞ সার্জন নেই। এরপর তিনি বিষয়টি জেলা প্রশাসনকে অবগত করলে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালতের একটি টিম দি জাপান বাংলাদেশ হাসপাতালে অভিযানে অংশগ্রহণ করে।
এ সময় ভ্রাম্যমান আদালত দেখে অপারেশন থিয়েটারে সিজারিয়ান রোগী রেখে পালিয়ে যান চিকিৎসক ডাঃ উম্মে কাসমিরা জাহান ও ডাঃ জাহিদুর রহমান। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতালের মালিক মোঃ আরিফুল ইসলামকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আরিফুল ইসলামকে কারাগারে পাঠানো হয়েছে।
এ সময় সিভিল সার্জন ডাঃ নুরুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল ও সদর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।
হাসপাতালে নিজেস্ব চিকিৎসক, নার্স ও লাইলেন্স নবায়ন না থাকায় সিভিল সার্জন বলেন, প্রতিষ্ঠানের মালিক ও কর্মকর্তাদের বিষয়ে অলাদা তদন্ত চলছে।
সাজাপ্রাপ্ত আরিফুল ইসলাম লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের বালি-ফরিদপুর গ্রামের সাবেক মেম্বার মোঃ কাঞ্চন মিয়ার পুত্র ও গত ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্ধিতা করেন।
উল্লেখ্য, দি জাপান বাংলাদেশ হাসপাতালটির ইতিপুর্বেও একাধিক অভিযোগ রয়েছে।

সর্বশেষ ২৪ খবর