কুদরত উল্লাহ জামে মাসজিদে কুরআন শিখার সুবর্ণ সুযোগ

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০১৯

কুদরত উল্লাহ জামে মাসজিদে কুরআন শিখার সুবর্ণ সুযোগ

বিশুদ্ধ কুরআন তেলাওয়াত একটি সার্বজনীন ইবাদত। বাংলাদেশের প্রেক্ষাপটে অশুদ্ধ তেলাওয়াতের প্রচলন একটি দুরারোগ্য ব্যাধি। এই কঠিন ব্যাধি থেকে দেশের মুসলিম সমাজ কে উত্তরণের লক্ষ্যে তা’লীমুল কুরআন ফাউন্ডেশন, সিলেট মহানগরের উদ্যোগে আন্জুমানে খেদমতে কুরআনের ব্যবস্থপনায় প্রতি বছরের ন্যায় এবারও তা’লীমুল কুরআন পদ্ধতিতে পবিত্র রমাদ্বান মাসব্যাপী কুরআন প্রশিক্ষণ কোর্স চালু করেছে। সিলেট বন্দর বাজার কুদরত উল্লাহ জামে মসজিদের (দ্বিতীয় তলায়) ১লা রমাদ্বান থেকে প্রতিদিন বাদ যোহর (দুপুর ২টা থেকে ৩টা ৩০ মিনিট) ব্যবসায়ী, চাকুরিজীবি, পেশাজীবি, আইনজীবি, সাংবাদিক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, হাফিজে কুরআন, ইমাম, মুয়াজ্জিন, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকসহ ধর্মপ্রাণ মুসলমানদের জন্য দেড়ঘণ্টা সময়ের একটি কর্মসূচি গ্রহণ করা হয়।

আসুন কুরআন নাজিলের মাসে যারা হুরুফ চিনেন না অথবা ভুলে গেছেন, যাদের তেলাওয়াত সহিহ্ হয় না অথবা মাদ্রাসা, মক্তব, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক যাদের সল্প সময় কুরআন শিখানোর সুন্দর কৌশল জানা নাই, তাদের জন্য কুরআন শিক্ষার এ অপূর্ব সুযোগ। পবিত্র কুরআন বিশুদ্ধভাবে তেলাওয়াত করলে যেমন অফুরন্ত সওয়াবের আশা করা যায় তদ্রæপ ভুল করলে গুনাহের আশংকা থাকে। নামাজ ভঙের প্রধান কারণ হচ্ছে অশুদ্ধ তেলাওয়াত।

আল কুরআনকে ভালবাসেন, আল-কুরআনের সঙ্গী হোন, আল-কুরআনের শিক্ষা প্রসারে এগিয়ে আসুন, আল-কুরআন প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য আহবান করছেন তা’লীমুল কুরআন ফাউন্ডেশনের সিলেট মহানগরের সভাপতি শায়েখ আব্দুস সালাম আল-মাদানী এবং তা’লীমুল কুরআন ফাউন্ডেশনের প্যানেল উস্তাজ, সিলেট মহানগরের মুয়াল্লিম ও সেক্রেটারি ক্বারী আবদুল বাছেত (মিলন)। আগ্রহীদের (সভাপতি) ০১৭১৬-৭৬৯৮০৫ এবং (প্রশিক্ষক) ০১৭১১-৩০১১৬২ নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর