ভূমিকম্প: ২২ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচ থেকে নারীকে জীবিত উদ্ধার

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩

ভূমিকম্প: ২২ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচ থেকে নারীকে জীবিত উদ্ধার

বিজয়ের কণ্ঠ ডেস্ক
তুরস্কে ভূমিকম্পে ধসে পড়া একটি ভবনের ধ্বংসস্তূপ থেকে এক নারীকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভূমিকম্পের ২২ ঘণ্টা পর তাঁকে জীবিত উদ্ধার করা হলো। তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি এই তথ্য জানিয়েছে।
আনাদোলু এজেন্সি জানায়, তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সানলিউরফা প্রদেশে এই ঘটনা ঘটেছে। উদ্ধার অভিযানের একটি ভিডিও নিজেদের টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি। সংবাদ সংস্থাটির এই তথ্য-ভিডিও দ্য নিউইয়র্ক টাইমস তার তুরস্ক-সিরিয়ার ভূমিকম্পসংক্রান্ত লাইভ আপডেটে যুক্ত করেছে।
উদ্ধার হওয়া নারীর নাম-পরিচয় জানায়নি আনাদোলু এজেন্সি। তবে তারা বলছে, স্থানীয় অধিবাসীদের সহায়তায় দেশটির জাতীয় উদ্ধারকারী ব্যক্তিরা এই নারীকে উদ্ধার করেছেন।
সোমবার (০৬ ফেব্রুয়ারি) তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে ৭ দশমিক ৮ মাত্রার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। দেশটির স্থানীয় সময় ভোর ৪টা ১৭ মিনিটে ভূমিকম্পটি হয়। ভূমিকম্পটির কেন্দ্র ছিল সিরিয়ার সীমান্তবর্তী তুরস্কের গাজিয়ানতেপ শহরের কাছে। ভূপৃষ্ঠের ১৭ দশমিক ৭ কিলোমিটার গভীরে ছিল ভূমিকম্পটির উৎপত্তিস্থল।
সোমবারের এই ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় ৪ হাজার ৮৯০ জন মানুষ নিহত হয়েছে। তার মধ্যে শুধু তুরস্কেই নিহত হয়েছে ৩ হাজার ৩৮১ জন। সিরিয়ায় নিহত দেড় হাজার। উভয় দেশে হাজারো মানুষ আহত হয়েছে।
ভূমিকম্পে উভয় দেশে ধসে পড়েছে হাজার হাজার ঘরবাড়ি। ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া ব্যক্তিদের উদ্ধারে তৎপরতা চলছে। উদ্ধারের সঙ্গে সঙ্গে নিহত ব্যক্তির সংখ্যা বাড়তে পারে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর