স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষকদের ভূমিকা অপরিসীম: মন্ত্রী ইমরান

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৩

স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষকদের ভূমিকা অপরিসীম: মন্ত্রী ইমরান

গোয়াইনঘাট সংবাদদাতা
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষক-শিক্ষিকাদের ভূমিকা অপরিসীম। শিক্ষার্থীদের সাথে সঠিক আচরণ ও পাঠদানের মাধ্যমেই নতুন প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যতের পাশাপাশি উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার ভিশন পূর্ণ হবে। সমাজের মঙ্গলে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। শিক্ষকরা সমাজ পরিবর্তনের অন্যতম কারিগর। তাই শিক্ষকের সততা, নিষ্ঠা, আন্তরিকতা, সহমর্মিতা ভীষণ জরুরি।
শিক্ষার্থীদের মূল্যবোধ সৃষ্টির ওপর গুরুত্ব দেয়ার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রাথমিক শিক্ষার মাধ্যমেই শিশুদের মেধা ও মননশীলতার বিকাশ ঘটে। তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ভূমিকা সবার আগে। দেশের শিক্ষাব্যবস্থার মানোন্নয়ন ও অবকাঠামোগত উন্নয়নে সরকার সবোর্চ্চ গুরুত্বারোপ করেছে। ১ জানুয়ারি সারাদেশে বই বিতরণে ঐতিহাসিক সাফল্য সারাবিশ্বকে হতবাক করে দিয়েছে। নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকগণ নিজেদের যোগ্যতার পরিচয় দিয়েই প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে নিয়োগপ্রাপ্ত। মেধাবীরা এখন শিক্ষকতায় এগিয়ে আসছেন।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের যৌথ উদ্যোগে আয়োজিত গোয়াইনঘাট উপজেলায় নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বরণ ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি মোহাম্মদ ফারুক আহমদের সভাপতিত্বে ও গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, উপজেলা শিক্ষা কর্মকর্তা প্রতুল চন্দ্র সরকার, সহকারী শিক্ষা কর্মকর্তা আশরাফুল আলম, গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল ইসলাম ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র পাল ছানা।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন, পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুন পারভেজ, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ লোকমান হোসেন, গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদসহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর