শিক্ষার্থীরা সুষ্ঠু সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে : কবি কালাম আজাদ

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯

শিক্ষার্থীরা সুষ্ঠু সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে : কবি কালাম আজাদ

ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও সেন্ট্রাল উইমেন্স কলেজের বর্তমান অধ্যক্ষ কবি কালাম আজাদ বলেছেন, আজকের ছাত্ররা আগামী দিনের ভবিষ্যত। তাদের হাতেই একটা সময় ভবিষ্যত প্রজন্মের হাল থাকবে, তারা এই জাতীকে পরিচালিত করবে, দেশের গুরুত্বপূর্ণ আসনে আসীন হয়ে দেশকে বহির্বিশ্বে তোলে ধরবে। আর এসবের জন্য প্রয়োজন সুশিক্ষা। একজন শিক্ষার্থীকে সুশিক্ষিত করে তুলতে অভিভাবকদের পাশাপাশি শিক্ষকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। কেননা শিক্ষকরা শিক্ষার্থীদেরকে সঠিকভাবে শিক্ষা দিলে তারা সুশিক্ষিত হবে এবং সুষ্ঠু সমাজ বিনির্মাণে শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করবে।

তিনি মঙ্গলবার সকাল ১০টায় বিয়ানীবাজার উপজেলার ১নং আলীনগর ইউনিয়নের নুরজাহান কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আহমদুর রহমান খান মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মানবকল্যাণ সংস্থার প্রতিষ্টাতা সভাপতি আহমদুর রহমান খান হিনুর সভাপতিত্বে ও মোঃ আল মামুনের সঞ্চালনায় এবং আজহারুল ইসলামের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মানব কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্ঠা জিয়াউল বারী চৌধুরী, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব আহবাবুর রহমান খান শিশু, ডিএম হাই স্কুলের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান মোল্লা, আজাদ চৌধুরী একাডেমীর প্রধান শিক্ষক খায়রুল বাশার চৌধুরী, শিক্ষক কয়ছর আহমদ, এমদাদুল হক তরুণ, সমাজসেবক সৈয়দ মোয়াজ্জেম হোসেন, গোলাপগঞ্জ অনলাইন প্রেসকাবের ক্রীড়া সম্পাদক ও স্বেচ্ছা সেবক পাঠশালার সভাপতি মোঃ রুবেল আহমদ, সমাজসেবী আব্দুর রহমান, বিলাল আহমদ, ইউপি সদস্য মাওলানা জুবের আহমদ, মুহিবুল হাসান এনাম, সানসাইন কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক রায়হান আহমদ, সিলেট ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সহ-সাংগঠনিক সম্পাদক এমএনআই রুমেল।

অনুষ্ঠানে আলীনগর ইউনিয়ন পর্যায়ে ক্বেরাত প্রতিযোগিতার ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান, আহমদুর রহমান খান মেধা বৃত্তি প্রাপ্ত ১৮জন শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, ২০১৮ সালের পিইসি ও জেএসসি পরীক্ষায় অ+ প্রাপ্ত ৩৮ জনকে সংবর্ধনা ও ২০১৮ সালে বার্ষিক পরীক্ষায় ১ম থেকে ১০ম শ্রেণী পর্যন্ত আলীনগর ইউনিয়নস্থ সকল বিদ্যালয়ের ১ম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের সম্মানীত মা-দেরকে পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া বিয়ানীবাজার উপজেলার প্রাথমিক পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যাপিঠ উত্তরভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এমদাদুল হক তরুণ এবং মাধ্যমিক শিক্ষক সমিতি বিয়ানীবাজার এর সাংগঠনিক সম্পাদক আল-মামুনকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর